উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ০৫/০২/২০২৪ ১:৩৬ পিএম , আপডেট: ০৫/০২/২০২৪ ৪:১৩ পিএম

মিয়ানমারে সেনাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে লাগাতার গোলাগুলির ঘটনায় আতঙ্ক বিরাজ করছে সীমান্ত এলাকা উখিয়ার পালংখালী রহমতের বিল। নিরাপত্তার স্বার্থে রবিবার নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলেও। সোমাবার মিয়ানমার সীমান্ত থেকে ২ কিলোমিটার দুরুত্বে থাকা উখিয়ার পালংখালী ইউনিয়নের রহমতের বিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বাভাবিক ছিল শিক্ষা কার্যক্রম।

সীমান্তের কাছে হেলিকপ্টার ও ভারী মর্টার শেলের শব্দ এখনো শোনা যাচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে সীমান্ত এলাকার কাছাকাছি না যেতে বারবার নির্দেশ দেয়া হচ্ছে। সবাইকে সতর্কভাবে চলাফেরার করতে বলা হয়।

এর আগে, বন্ধ ঘোষণা করা স্কুলগুলো হলো বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমকুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

প্রসঙ্গত, মিয়ানমারের আরাকান রাজ্যে দেশটির সেনাবাহিনীর সাথে সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির বেশ কিছুদিন ধরে লড়াই চলছে। শনিবার মিয়ানমার থেকে উখিয়া ও তুমব্রু সীমান্তে বাড়িঘরে বুলেট এসে পড়লে আতঙ্ক আরও বেড়েছে।

পাঠকের মতামত

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...